আমার ফেসবুকের লেখাগুলো – My facebook Writings

দুই মিলিয়ন ডলারের শিক্ষা বই আকারে বেরোচ্ছে!

একটা সুখবর দিই। আশ্চর্য হলেও সত্যি, আমার ফেসবুকের লেখাগুলোর সংকলন নিয়ে একটা বই বের হচ্ছে। শ্রদ্ধেয় করুণাবংশ ভান্তে http://gansanta.org/fbposts/ ওয়েবসাইটে আমার ফেসবুকের লেখাগুলো পড়েছিলেন। পড়ে নাকি তার মনে হয়েছে এগুলো খুবই গুরুত্বপূর্ণ লেখা। তাই তার উদ্যোগে এই লেখাগুলো ত্রিপিটক পাবলিশিং সোসাইটি থেকে একদম বই আকারে ছাপানো হচ্ছে। লেখাগুলো তিনি নিজেই বাছাই করেছেন। তিনি বইটার নাম দিয়েছেন ‘দুই মিলিয়ন ডলারের শিক্ষা’। আমাকে পিডিএফ কপি পাঠিয়ে দিয়েছেন। সেটা পড়তে পড়তে কখন শেষ করেছি বুঝতে পারি নি।

দুই মিলিয়ন ডলারের শিক্ষা

বইটাতে বুদ্ধশাসনের ইতিহাস আছে। ত্রিপিটক থেকে দুয়েকটা গুরুত্বপূর্ণ অনুবাদ আছে। ভিক্ষুশ্রমণদের জন্য প্রব্রজ্যা ও উপসম্পদার প্রক্রিয়া নিয়ে ডিটেইলস লেখা আছে। অর্হৎ ও অর্হত্ব নিয়ে প্রচুর লেখালেখি করেছি। সেগুলোও স্থান পেয়েছে সগৌরবে।

রামজাদী ও বিদ্যাধর গুরুদের নিয়ে অনেক লিখেছি। সেগুলো নিয়ে পুরো একটা অধ্যায় হয়েছে। উপরওয়ালা যদি চান তো তাদের নিয়ে আরো লিখব!

আমার সবচেয়ে পছন্দ হয়েছে বিবিধ অধ্যায়ের লেখাগুলো। কত ধরনের আজব বিষয়ে লেখা লিখেছি। বুঝতেই পারছেন, আমার লেখার সবচেয়ে বড় ভক্ত হচ্ছি আমি নিজে।

বইটি সংগ্রহ করতে চাইলে আপনারা যোগাযোগ করতে পারেন Pulak Mitra Chakma এর সাথে। তার ফোন নম্বর: ০১৮৬৬৩৫৭৪১২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *